অনলাইন ব্লগিংয়ের মাধ্যমে ৭ টি টাকা আয়ের বৈধ উপায়। 7 Legit Ways To Make Money Online Blogging In 2018

Make money online

আমরা সবাই এই গল্প শুনেছি যে একদিন আজ থেকে দশ বছর পূর্বে একটা ব্লগ লেখা শুরু করেছিল তারা তাদের চাকরি ছেড়ে দিয়েছে কারণ তাদের ব্লগ তাদের জন্য এত টাকা তুলছে যে তাদের সকালে বিছানা থেকে উঠে কাজের জন্যবের হত হয় না। মজার বিষয় হল, আপনার ব্লগটিতে আপলোড চালিয়ে যাওয়া অনেক কঠিন কাজ এবং এটি অনেক সময় নিয়ে করতে হয়। আপনি আসলে এটির মাধ্যমে একটি সুন্দর অর্থ উপার্জন করতে পারেন। সুতরাং, যদি আপনি ব্লগিং কিভাবে অর্থ উপার্জন করবেন তা শিখতে আগ্রহী হন তবে লেখাটি পড়তে থাকুন, আমি এখন আপনাকে সতর্ক করে দেব, যদি আপনি এই উপায়ে টাকা আয় করতে চান তাহলে খুব গুরুতরভাবে নির্দেশনা গুলো মেনে চলবেন

Sell digital products 


অনলাইন অর্থ উপার্জন করার একটি সত্যিই সহজ উপায় অনলাইন জিনিস বিক্রি করা হয়। আপনি ডিজিটাল পণ্য বা নিত্যপ্রয়োজনিও জিনিস বিক্রি করতে পারেন। আপনার দক্ষতা এবং চিন্তা শক্তি কাজে লাগাতে হয। আপনার পণ্য বিক্রি করার জন্য তৈরি একটি ব্লগ সেট আপ করা একটি দুর্দান্ত ধারণা বলে মনে হতে পারে তবে একটি ব্লগ সেট আপ করা সময় আপনাকে লক্ষ্য রাখতে হবে যেন ওই পণ্য সম্পরকে খুব সুন্দর লেখা থাকে যাতে মানুষ ব্লগটি পড়ে পণ্যটি কিনতে আগ্রহী হয়।মনে রাখবেন মানুষ গল্প এবং তথ্যের জন্য ব্লগগুলি পড়ে, তাই ব্লগিং যাত্রা শুরু করার সময় এটি মনে রাখুন ব্লগটি যেন তথ্য বহুল হয়।
Some commonly sold digital goods include:

  •  eBooks 
  •  Audiobooks 
  •  Pictures & Videos 
  •  Digital music 
  •  Software programs 
  •  Website themes 


Sell physical products 


সব সময় মনে রাখবেন যারা নিয়মিত অনলাইনে কেনা কাটা করে তারা ভাল ও খারাপ পণ্যের মধ্যে পার্থক্য বুঝতে পারে। গাড়ি এবং মোটরসপোর্ট সম্পর্কে একটি ব্লগের মধ্যে সাদাসিধা কাগজ ফুল বিক্রি করার চেষ্টা করে ব্লগটি মিক্সড করে ফেলবেন না। আপনি যদি মনে করেন কাগজের ফুল গুলোর বিক্রির সম্ভবনা বেশি তাহলে সেগুলোর জন্য আলাদা একটি ব্লগ তৈরী করুন। আপনার পণ্যগুলি যদি আপনার ব্লগে যা বলছে তা সমর্থন করে তবে আপনার তবে আপনার পণ্য গুলি বিক্রি হও্যার পরিমান বেড়ে যাবে এনবং আপনি বেশি টাকা উপার্জন করতে পারবেন!
Some of the physical goods that you can sell:


  •  Clothing 
  •  Jewelry 
  •  Handmade Goods 
  •  Household Items 
  •  Electronics 


Sell Advertising space 


একটি ব্লগ থেকে অর্থ উপার্জন করার একটি সাধারণ উপায় হল বিজ্ঞাপন বিক্রি করা। আপনার ব্লগে যদি নিয়মিত প্রচুর পরিমান ট্রাফিক আসে তাহলে আপনার ব্লগের প্রতি বিজ্ঞাপন দাতা সংস্থান গুলি আপনার ব্লগের মাধ্যমে বিজ্ঞাপন প্রকাশের জন্য আগ্রহী হবে। এর মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন। এছাড়া আপনি নিজের পণ্য বিক্রির মাধ্যমে আরো অতিরিক্ত টাকা আয় করতে পারবেন। তাই ব্লগ তৈরি করার সময় আপনি বিজ্ঞাপন প্রকাশের জন্য আলাদা যায়গা রাখতে পারেন।

Sell online courses and eBooks 


আপনি যদি কোনো বিষয়ে দক্ষ্য হন তাহলে আপনি সেই বিষয়ের উপরে অনলাইন কোর্স চালু করতে পারেন। অথবা আপনি ই-বুক লিখতে পারেন, যা বিক্রি করে আপনি অনলাইনের মাধ্যমে টাকা উপর্জন করতে পারবেন। আপনি যে বিষয়টিতে দক্ষ্য সেই বিষয়টি যদি খুব ভাল ভাবে আপনার ফলোয়ারদের শিকাতে পারেন তাহলে তারা আরো নতুন নতূন বিষয় আপনার কাছ থেকে শিখতে আগ্রহী হবে। এবং আপনি নিজেও আপনার আনুসারীদের জিজ্ঞাসা করতে পারেন তারা আর কোন কোন বিষয় শিক্তে আগ্রহী। সেই অনুযায়ী আপনি আপনার নতুন কোর্স চালু করতে পারেন। এভাবে আপনি অনেক টাকা উপার্জন করতে পারবেন।

Freelancing 


আপনি যদি উপরের টিপস গুলি পড়ে চিন্তায় পরে যান তাহলে আপেক্ষা করুন, আপনার চিন্তার কোনো কারন নেই। আপনি একা নন আপনার জন্য আমরা আরো কিছু উপায় নিয়ে আসছি। আপনি যদি ওয়েব ডিজাইনার হন অথাবা ভাল ব্লগ লিখতে পারেন তাহলে আপনি ঘরে বসেই অনেক টাকা আয় করতে পারবেন। আপনি একটি ব্লগ খুলে আপনি আপনার স্কিল গুলো advertising করতে পারবেন। বিভিন্ন সগস্থা তাদের চাহিদা অনুযায়ী আপনাকে টাকার বিনিময়ে ভারা করবে। আপনি বিভিন্ন লোকাল ডিলারের সাথে ডিল করতে পারবেন। লিচে কিছু ফ্রিলান্সীং করে টাকা আয়ের উপায় দেয়া হল।
Here are some ideas:


  •  Freelance writing 
  •  Data Entry 
  •  Virtual assistant work 
  •  Web Development 


Marketing Affiliate marketing 


অন্য সব উপায়ে টাকা আয়ে ব্যর্থ হলেও সর্বদা আপনার ব্লগের মাধ্যমে অন্য লোকেদের পণ্য বিক্রি করার সুযোগ রয়েছে। এটি তে সরাসরি আপনাকে একটিভ থাকতে হবে না এবং আপনাকে পোস্টেজ এবং প্যাকেজিংয়ের ঝামেনা করতে হবে না! অ্যাফিলিয়েট মার্কেটিং ব্লগিং থেকে অর্থ উপার্জন করার একটি দুর্দান্ত উপায়, যদি আপনি এটি সম্পর্কে স্মার্ট হন এবং জানেন কি ভাবে করতে হয়। আপনাকে এমন একটি পণ্য নির্বাচন করতে হবে যা আপনার ব্লগ পোস্ট সম্পর্কে সম্পর্ক যুক্ত, পোস্টের শেষে পণ্য সম্পর্কে একটি সাধারণ প্লাগ যোগ করে দিতে হবে যাতে আপনার পাঠকরা পণ্য টি সম্পর্কে জানেত পারে এবং পণ্য টি কিনতে আগ্রহী হন। আপনাকে একটি পণয বেছে নিতে হবে এবং একটি প্রোডাক্টে টি যাতে সম্পূর্ণ পোস্টকে ফোকাস কর সেই ভাবে ব্লগ পোস্টটি লিখতে হবে। মেক আপ এবং ফ্যাশন ব্লগগুলি এই ধরণের পণ্য বিক্রয়তে খুব ভালভাবে কাজ করে (এবং তারা প্রায়শই বোনাস হিসাবে এটির বাইরে বিনামূল্যে উপহার পান!

Membership sites 


পরিশেষে, মেম্বারশিপ প্রদানের মাধ্যমে আপনি আপনার ভিজিটর দের এক্সট্রা কন্টেন্ট দেখার সুযোগ করে দিতে পারেন। আপনি যখন একটি ভাল প্রতিষ্ঠিত ব্লগ হন তখন এটি অর্থ উপার্জন করার একটি দুর্দান্ত উপায়, লোকেদের জন্য একটি বোনাস অফার করতে পারেন যাতে তারা জন্য অর্থ প্রদান করে অতিরক্ত আর সুজোগ সুবিধা নিতে পারেন।
If you're thinking about starting a membership site but don't know what to do, here are some ideas:


  •  Offer exclusive downloads each month via email (i.e. apps, graphics, recipes etc.) 
  •  Exclusive educational videos, blog posts, webinars, or courses 
  •  Downloadable guides or books 
  •  Offer Expert advice 


 এভাবে মাস শেষে আপনি আপনার ব্লগ থেকে আতিরিক্ত কিছু টাকা আয় করতে পারবে। মনে রাখবেন যদি সত্যি আপনি ব্লগের মাধ্যমে টাকা আয়ে আগ্রহী হন তাহলে আপনাকে ব্লগের পিছনে দীর্ঘদিন লেগে থাকতে হবে। ব্লগের মাধ্যমে টাকা আয়ের কোনো শর্টকাট রাস্তা নাই।
অনলাইন ব্লগিংয়ের মাধ্যমে ৭ টি টাকা আয়ের বৈধ উপায়। 7 Legit Ways To Make Money Online Blogging In 2018 অনলাইন ব্লগিংয়ের মাধ্যমে ৭ টি টাকা আয়ের বৈধ উপায়। 7 Legit Ways To Make Money Online Blogging In 2018 Reviewed by Admin on October 01, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.