গুগল অ্যাডসেন্সের জন্য আবেদন করার আগে কী করতে হবে? What To Do Before Applying For Google AdSense

সবাই গুগল অ্যাডসেন্সে যোগ দিয়ে অর্থ উপার্জন করতে চায়। গুগল অ্যাডসেন্সের মাধ্যমে কিছু অতিরিক্ত অর্থ উপার্জন শুরু করতে একটি অপেক্ষাকৃত সহজ, সহজবোধ্য উপায়। যাইহোক, শুরুর দিকে গুগল অ্যাডসেন্সে যোগদান করা সহজ ছিল, যযা বর্তমানে কিছু জিনিস পরিবর্তন হয়েছে। এখন, অ্যাডসেন্সের জন্য আবেদন করার জন্য আরও বেশি প্রচেষ্টা এবং কিছু প্রস্তুতি নিতে হয় যাতে আপনি তাদের পরিষেবাগুলির সম্পূর্ণ সুবিধা নিতে পারেন।
প্রথমত, AdSense এর জন্য আবেদন করার জন্য আপনার একটি ভাল কারণ দরকার হবে যাতে আপনি যে সুবিধাগুলি অফার করেন সেগুলি নিতে পারেন। এখানে আপনি কীভাবে গুগল অ্যাডসেন্স সম্পর্কে সবকিছু পাবেন, যা তারা অফার করে এবং কীভাবে আপনি সত্যিই সুবিধা নিতে পারবেন। যোগ দেওয়ার আগে নিজেকে সঠিকভাবে প্রস্তুত করতে পারেন সে সম্পর্কে আরও জানতে পারবেন।
What To Do Before Applying For Google AdSense


 What is Google AdSense? 


বিজ্ঞাপন প্রকাশনা প্রকাশের জন্য সর্বাধিক প্রতিষ্ঠিত ইন্টারনেট নেটওয়ার্কগুলির মধ্যে একটি, AdSense ওয়েবে অন্যদের কাছে পৌঁছাতে সহায়তা করার জন্য Pay Per Click (PPC) সিস্টেম ব্যবহার করে। একসময়, গুগল তাদের ব্লগস্পট প্রোগ্রাম ব্যবহার করে এমন সকলকে অ্যাডসেন্স প্রদান করতেন, কিন্তু এখন এটি পরিবর্তিত হয়েছে। বর্তমানে, অ্যাডসেন্স সবচেয়ে সম্মানিত এবং নির্ভরজগ্য মাধ্যম যা হাজার হাজার সন্তুষ্ট প্রকাশক এবং গ্রাহক যারা পরিষেবা ব্যবহার করে।এটি সহজতর, ব্যবহার করা সহজ এবং সর্বদা সময় মত পেমেন্ট প্রদান করে যা এই পরিষেবাটিকে খুব আকর্ষণীয় করে তুলেছে। আপনি যদি সঠিকভাবে আপনার কাজ করেন তবে এটি ওয়েবে অন্য যেকোন অনুরূপ পরিষেবা থেকে আরও ভাল অর্থ প্রদান করবে। তবে, এটিতে যোগদান করা অনেক কঠিন। যখন আপনি আবেদন করেন, তখন সবকিছু ঠিকঠাক হতে হবে অন্যথায় আপনাকে অনুমোদন দেওয়া হবে না।

How to Avoid Getting Your Application Rejected 


অ্যাডসেন্সের জন্য আবেদন করার সময় অনেকগুলি বিষয় রয়েছে সে গুলো এডিয়ে যাওয়া যাবে না তাহলে আপনার এন্ট্রি বাতিল করা হবে না। এখানে মাত্র কয়েকটি দেয়া হল।

Read Google Policies: একটি পরীক্ষার জন্য পড়াশোনা করার মতোই, Google আপনার সাইটের AdSense এর জন্য যা লাগে তা সম্পর্কে তাদের নীতি পোস্ট করে। সুতরাং, তাদের পড়তে সময় নিন এবং নিশ্চিত করুন যে আপনার ওয়েবসাইট এই নিয়ম অনুসরণ করে।

Have Good Content: আপনার ওয়েবসাইটে যদি ভাল বা পর্যাপ্ত কনটেন্ট না থাকে তবে এটি গ্রহণ করা হবে না। সুতরাং তাদের review করার জন্য যথেষ্ট কনটেন্ট থাকা নিশ্চিত করুন। উপরন্তু কনটেন্ট গুলো পরিষ্কার, পেশাদার এবং ব্যাকরণগতভাবে সঠিক হতে হবে নাহলে এটি আপনার অ্যাপ্লিকেশনটি টস করতে অজুহাত দেবে।

Aesthetically Pleasing: যখন আপনি অ্যাডসেন্সের জন্য আবেদন করবেন তখন গার্নিশ ইয়েলও এবং অনেকগুলি বিভ্রান্তিকর গ্লিট আপনাকে আপনার ট্র্যাকগুলিতে থামাবে। আপনার ওয়েবসাইটে একটি ভাল, সুন্দর design থাকে যা visitor জন্য আনন্দদায়ক আরামদায়ক হয় এবং পড়তে ভাল লাগে।

Post Your Contact Information: যদি Google আপনার ওয়েবসাইটের মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করার উপায় খুঁজে পায় না তবে আপনিআবেদনের জগ্য নাও হতে পারেন। সে জন্য একটি "About Us" পেজ এবং তাতে contact form থাকতে হবে।
Now that you've done the basics, it is time to hedge your bets when it comes to applying for AdSense by adding in items and procedures that will enhance your chances. While nothing is guaranteed, the following steps will help your website in getting approved.

10 Ways to Increase Your Chances when Applying for AdSense 


1. Policy for Privacy 


আপনার সাইটের বিভিন্ন গোপনীয়তা ও শর্ত সমুহ জানানোর জন্য অবশ্যি একটি Policy for Privacy পেজ থাকতে হবে। এটি ছাড়া আপনি আবেদনের যোগ্য হবেন না।

2. Contact Information 


আপনি আপনার সাথে একটি যোগাযোগের মাধ্যম থাকতে হবে। অন্তত, একটি ইমেল থাকা উচিত যাতে পাঠকরা আপনার ব্লগে যে কোনও সমস্যা সম্পর্কে সরাসরি যোগাযোগ করতে পারে।

3. About Us 


এটি এমন এমন একটি পেজ যেখানে ভিজিটর আপনার সম্পর্কে জানতে পারবে। আপনার ব্যবসা কী করে এবং আপনি এটি কীভাবে সম্পাদন করতে যাচ্ছেন। এটি আপনার একটি প্রারম্ভিক পৃষ্ঠার মতো এবং এটি AdSense এর জন্য আবেদন করার সময় এটি খুব গুরুত্ত্বপূর্ণ।

4. Email & Name Verification 


About Me or Contact Us পেজে অবশ্যই আপনার নাম এবং ইমেইল আইডি দিতে হবে যেন গুগল আপনাকে ভেরিফাইড করতে পারে।

5. Verify Age AdSense 


এর জন্য আবেদন করার সময় সর্বদা আপনার সঠিক নাম এবং জন্ম তারিখ ব্যবহার করুন। এটি বেশিরভাগই 18 বছরের কম বয়সীদের জন্য, তবে এটি গুরুত্বপূর্ণ অন্যথায় আপনি কখনই অনুমোদন পাবেন না।

6. Appropriate Design 


আপনার ব্লগ আকর্ষণীয়, পেশাদার এবং ব্যবহার করা সহজ হওয়া উচিত।

7. Have Plenty of Posts 


আপনি কি জানেন যে AdSense এ যোগদান করার জন্য নির্দিষ্ট সংখ্যক কোনো পোস্টের নিতি মালা নেই। কিন্তু তবুও আপাঙ্কে কমপক্ষে ২৫ থেকে ৩০ টি পোস্ট থাকতে হবে এবং পোস্ট গুলি কমপক্ষে ৫০০ শব্দ বিষিষ্ট হতে হবে।

8. Remember the Rules 


কোন পর্নোগ্রাফি, অবৈধ আইটেম, ড্রাগ ব্যবহার বা অন্য কোন আইটেম সম্পর্কে পোস্ট থাকলে আপনি অ্যাডসেন্স পাবেন না। প্লাস, যদি আপনার পোস্টগুলি 200 শব্দের কম হয় তবেও আপনি অ্যাডসেন্স থেকে রিজেক্ট হবেন ।

9. Adds Value 


Your blog or website must provide real value for your audience. This will not only help keep people visiting your site, but it will also impress Google as well.

10. Unique, Top Level Domain 


মূলত, এর মানে হল যে আপনার ডোমেন একটি ".com" হওয়া উচিত। Plus, the name itself needs to be short as possible, related to your area of interest and easy to remember.

 AdSense এর জন্য আবেদন করার সময়, আপনাকে এই সমস্ত জিনিস মনে রাখতে হবে যাতে আপনি গ্রহণযোগ্য হবেন। যাইহোক, গুগল অ্যাডসেন্সের যে সমস্ত বৈশিষ্ট্যগুলি প্রয়োজন তাও আপনার ওয়েবসাইটকে আরও শক্তিশালী করবে। সুতরাং, যখন আপনি অ্যাডসেন্সের জন্য আবেদন করেন তখন এটি মনে রাখুন কারণ এটি এমন একটি ব্লগ হবে যা আপনার সাথে অন্য আয় প্রবাহটি উপার্জন শুরু করবে যা সময়ের সাথে সাথে তৈরি হতে পারে।
গুগল অ্যাডসেন্সের জন্য আবেদন করার আগে কী করতে হবে? What To Do Before Applying For Google AdSense  গুগল অ্যাডসেন্সের জন্য আবেদন করার আগে কী করতে হবে? What To Do Before Applying For Google AdSense Reviewed by Admin on October 01, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.