কিভাবে হাই কোয়ালিটি ব্যাকলিঙ্ক তৈরি করবেন? How To Build High Quality Backlinks

ওয়েব সাইটে বেশি বেশি ট্রাফিক আসার জনন্য ব্যাকলিকং তৈরী করে একটি গুরুত্ত্ব পূর্ণ কাজ। ওয়েব সাইট বুস্ট করা অথবা বেশি ভিজিটর আনার জন্য উচ্চমানের ব্যাকলিংক তৈরী করা একটি খুব জনপ্রিয় পদ্ধতি। লেখাটিতে ব্যাকলিংক তৈরী করার সঠিক পদ্ধতি নিচে দেয়া হল। সবকিছুর আগে বুঝতে হবে ব্যাকলিংক কি এবং ব্যাকলিংক কনটেন্টের জন্য কি করে। সেখানে থেকে, আপনি সৃজনশীল এবং কার্যকরী উপায়ে আরও বেশি ব্যাকলিঙ্ক তৈরি করতে পারবেন এবং আপনার প্রচেষ্টার প্রসারিত করতে পারেন যা আপনার সামগ্রীর ট্রাফিক বৃদ্ধি সর্বাধিক করে।
Build High Quality Backlinks


 What is a Backlink? 


একটি ব্যাকলিঙ্ক একটি ইনকামিং হাইপারলিঙ্ক যা ওয়েব পৃষ্ঠা বা সামগ্রীটিকে অন্য ওয়েবসাইটে সংযুক্ত করে। গুগল র্যাঙ্কিং এর ক্ষেত্রে ব্যাকলিঙ্ক খুব গুরুত্বপূর্ণ। ভাল কোয়ালিটির ব্যাকলিংক আপনার কনটেন্ট বুস্ট করতে এবং গুগোল রাংকিং এর করতে অনেক সাহায্য করে। সাহায ২০০ টি খারাপ ব্যাকলিঙ্কের থেকে ১০ টি ভাল ব্যাকলিংক ওয়েব সাইটকে র‍্যাংকিয়ে অনেক বেশি সাহায্য করে। তাই সব সময় ভাল ব্যাকলিকংক তৈরী তে গুরুত্ত্ব দেয়া উচিত। আপনার দীর্ঘ মেয়াদী পরিকল্পনা করে ব্যাক্লিঙ্ক তৈরী করতে হবে। গুনগত ব্যাকলিংক তৈরী করে শুরুতে অল্প সফলতা পেলেও একটি সময় পার করের পর আপনি অনেক ট্রাফিক পাবেন।

Create Long, Interesting Posts 


ভাল ব্যাকলিঙ্ক তৈরি করা শুরু করার সবচেয়ে সহজ উপায় হল একটি ভাল, দীর্ঘ টিউটোরিয়াল পোস্ট যা চিত্র, চার্ট এবং অন্যান্য গ্রাফিক্সক দ্বরা সত্যিই আকর্ষণীয় করে তুলতে হবে। এটা 1000 থেকে 1200 শব্দ দীর্ঘ হতে হবে এবং কোন ফিলার থাকবে না। তাই তথ্যটি গুলো আকর্ষণীয়, ভাল এবং সঠিক হতে হবে। সঠিক পোস্ট গুলি দীর্ঘ হতে হবে। যাতে আপনি মানুষ কে ভাল করে ব্যাক্ষা করে বুঝাতে পারে যে আপনি পোস্টে কি বলতে চেয়েছেন।

Participate in Forums 


আপনি বিভিন্ন ফোরামে পোস্ট করতে পারেন। উচ্চ কোয়ালিটির ফোরামে অনেক ভিজিটর থাকে। সেই সব ফোরামে পোস্ট করে আপনি উচ্চ কোয়ালিটির ব্যাকলিংক তৈরী করতে পারেন। যেখান থেকে পচুর পরিমানে ভিজিটর আসতে পারে। ফোরামে আপনার পোস্ট গুলো যদি হাই কোয়ালিটি হয় তাহলে সেই সব পোস্ট ফোরাম admin সেই পোস্ট প্রকাশ করবে। এবং আপনি সেখান থেকে প্রচুর ট্রাফিক পাবেন।

Write e-Books 


ই-বুক আপনার প্রতিভা প্রকাশের একটি ভাল মাধ্যম। আপনি আপনার বন্ধুদের কাছে শেয়ার করতে পারে এবং সোসাল মিডিয়ার মাধ্যমে সারা বিশ্বে ছড়ায় দিতে পারেন। এর সাথে আপনি বিভিন্ন সোসাল বুকমার্কিং সাইটের আপনার লিংক গুলো শেয়ার করতে পারেন। এই পদ্ধ্যতি আপনার ভিজিটর বাড়াতে অনেক সাহায্য করবে। ই-বুকে আপনাকে খুব বেশি লিখতে হবে না। কিন্তু এই পদ্ধতিটি খুবি কার্যকর। আপনি ই-বুক শেয়ারে মাধ্যমে খুব ভাল ব্যাকলিংক তৈরি করতে পারবেন।

Create Special Days 


উচ্চ মানের ব্যাকলিঙ্কগুলি তৈরির আরো আকর্ষণীয় উপায়গুলি হল প্যাট্রিক্স ডে, হ্যালোইন বা ভ্যালেন্টাইন্স ডে এর মতো বিশেষ দিন গুলোতে আপনার পণ্য বা পরিষেবাদিতে ছাড় দেওয়ার প্রস্তাব দেয়ার প্রস্তাব দেয়া। আপনাকে এমন ভাবে আকর্ষনিয় ভাবে কনটেন্ট লিখতে হবে যা আপনার ট্রাফিক কে ব্যকলিংকে টেনে আনতে আকৃষ্ট করবে। আপনাকে মনে রাখতে হবে আপনার ওডিয়েন্স রা কোন ধরনের কনটেন্ট পছন্দ করে এবং কোন ধরনের লেকগার প্রতি আকৃষ্ট। কভ্যলেন্টাইন ডে একটি গুরুত্ত্ব পূর্ণ দিন, যে দিন টি সবাই কে আকৃষ্ট করে। ওয়ি দিন ভাল মানের কনটেন্ট লিখে অনেক হাই কোয়ালিটি ব্যাকলিংক তৈরি করা যায়।

Have Free Products 


সবাই বিনামূল্যে পণ্য পছন্দ করে এবং এটি আপনাকে আপনার ওয়েবসাইটে দর্শকদের সংখ্যা বৃদ্ধিতে সহায়তা করতে পারে। আপনি যদি চান তবে একটি বিনামূল্যে ই বুক বা এমনকি একটি প্রচারমূলক উপহার থাকতে পারে। এটি কিছু বিনিয়োগ হতে পারে তবেএ র ফলে আরো ওয়েব ট্র্যাফিক পাবেন যা আপনার পণ্য বা পরিষেবাদির জন্য আরও চাহিদা তৈরি করবে।

Videos 


YouTube এ মুহূর্তে সবচেয়ে বড় বিপণন সরঞ্জাম হতে পারে। যদি আপনি একটি মজার, মজার ভিডিও তৈরি করতে পারেন তবে আপনি কিছু দুর্দান্ত ব্যাকলিঙ্ক পেতে শুরু করবেন। আপনি " how-to" ভিডিও তৈরি করতে পারেন বা আপনার ব্যবসায়ের শিল্পের সাথে সম্পর্কিত, যতে ভিডিওটিতে অডিয়েন্স আকর্ষণীয় কিছু খুঁজে পেতে পারে। আপনার দর্শকদের জন্য কিছু মজার এবং উপভোগ্য করতে হবে যাতে তারা তাদের বন্ধুদের সাথে ভাগ করে নেওয়ার জন্য ভিডিওটি শেয়ার করে। Interact with Other Blogs যখন আপনি একটি ব্লগ পড়েন বা আপনার পছন্দসই একটি ভিডিও দেখতে পান তখন আপনি শুধু কমেন্টে " good job" বলে এটিকে ছেড়ে যাবেন না। একটি ভাল, আকর্ষণীয় মন্তব্য বা পর্যালোচনা লিখুন যাতে আপনি সত্যিই আপনার চিন্তাগুলি ভাগ করতে পারেন। ইতিবাচক, স্পষ্ট এবং মনে রাখবেন কনটেন্টের পয়েন্ট অনুযায়ী কমেন্টটী করবেন। আপনি যদি আপনার চিন্তাভাবনাগুলি একটি বিনোদনের, শ্রোতা-আনন্দদায়ক উপায়ে লিখতে পারেন তবে আপনি আপনার মন্তব্য এবং পর্যালোচনাগুলির জন্য শ্রোতা তৈরি করতে শুরু করতে পারেন।

Do Guest Blogging 


Want to make a great impression? এবং গেস্ট পোস্ট লেখার জন্য একটি ভাল ব্লগ খুজুন। এবং পোস্ট ভাইরাল না হওয়া পর্যন্ত লিখতেই থাকুন। এটি কেবল আপনাকে শ্রোতাদের আকর্ষণ করবে না তবে অন্য কাউকে সহায়তা করে আপনি উচ্চ মানের ব্যাকলিঙ্কগুলিও তৈরি করবেন। ভাল পোস্ট লেখা শিখতে হয়তো আপনার সময় লাগবে। কিন্তু আপনি যখন ভাল ও আকর্ষনিয় পোস্ট লিখতে পারবেন তখন আপনার অডিয়েন্স রা আপনার লেখা বেশি করে পড়বে এবং আপনার ট্রফিক বাড়াতে সাহায্য করবে।
Guest blogging can be very rewarding in more ways than one, so if you have the time to do it right, then you should market your services as a guest blogger.

 এই কয়েকটি পদ্ধতি যা আপনি উচ্চ মানের ব্যাকলিঙ্ক তৈরি করতে এবং আপনার ওয়েব ট্র্যাফিক তৈরি করতে ব্যবহার করতে পারেন।
কিভাবে হাই কোয়ালিটি ব্যাকলিঙ্ক তৈরি করবেন? How To Build High Quality Backlinks কিভাবে হাই কোয়ালিটি ব্যাকলিঙ্ক তৈরি করবেন? How To Build High Quality Backlinks Reviewed by Admin on October 01, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.